• রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৪২ অপরাহ্ন |
শিরোনাম :
শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন নীলফামারীতে আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালন ডোমারে দুই চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ নীলফামারী সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী শাহিদ মাহমুদের মনোনয়ন বাতিল নীলফামারী ও দিনাজপুরসহ শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ খানসামা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল নীলফামারী সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল জলঢাকা, কিশোরগঞ্জ ও সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা

চট্টগ্রাম বন্দরের ধর্মঘট স্থগিত

imaচট্টগ্রাম: ৫ দিনের মাথায় ধর্মঘট কর্মসূচি স্থগিত ঘোষণা করেছে চট্টগ্রাম বন্দর থেকে কন্টেইনার ও ভারী পণ্য পরিবহনকারী গাড়ি প্রাইম মুভার মালিক-শ্রমিকরা। একই সঙ্গে শনিবার থেকে একই দাবিতে ডাকা ট্রাক-কাভার্ডভ্যান ধর্মঘটও স্থগিতের ঘোষণা দেয়া হয়েছে।
শুক্রবার দুপুরে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) কমিশনার ইকবাল বাহার চৌধুরীর বাসায় বৈঠক শেষে মালিক-শ্রমিকদের পক্ষ থেকে এ ঘোষণা দেয়া হয়

সোমবার থেকে কন্টেইনার ও ভারী পণ্যবাহী প্রাইম মুভার মালিক-শ্রমিকদের ধর্মঘটে স্থবির হয়ে পড়ে কন্টেইনার নির্ভর আমদানি-রফতানি বাণিজ্য। এর ফলে চট্টগ্রাম বন্দরে সৃষ্টি হয় স্মরণকালের ভয়াবহ কন্টেইনার জট। বিপর্যয়ের মুখে পড়ে তৈরি পোশাকশিল্প।
ধর্মঘট আহ্বানকারীদের দাবি, অতিরিক্ত ওজনের কারণে মহাসড়কে উচ্চ হারে জরিমানা বন্ধ করা হোক।
টানা ধর্মঘটে পরিস্থিতির অবনতি হলে সংকট নিরসনে প্রাইম মুভার মালিক-শ্রমিকদের নিয়ে নিজ বাসভবনে বৈঠক করেন সিএমপির কমিশনার ইকবাল বাহার চৌধুরী। রুদ্ধদ্বার বৈঠক শেষে প্রশাসনের আশ্বাসে ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন প্রাইম মুভার মালিকরা।
সিএমপি কমিশনারের সঙ্গে বৈঠকে অংশ নেন সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মদ মুছা, প্রাইম মুভার মালিক-শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ম সম্পাদক আবু বকর প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ